এন্ডপয়েন্ট সিকিউরিটি ক্রয়ের সিদ্ধান্ত নেয়ার সময় যে ৯টি ভুল করা যাবে না

প্রতিষ্ঠানের জন্য এন্ডপয়েন্ট সিকিউরিটি ক্রয়ের সিদ্ধান্ত গ্রহণের সময় যে ভুলগুলো হরহামেশাই হয়…

ওয়ার্ক ফ্রম হোম এখন খুবই স্বাভাবিক বিষয়। সকল কর্মকর্তার কম্পিউটার নিরাপদ আছে তো?

“মহামারী”, “করোনভাইরাস”, “কোভিড -১৯”,  সাম্প্রতিক সময়ে, অনলাইন এবং অফলাইন খুব সম্ভবত সর্বাধিক ব্যবহৃত শব্দ এগুলোই। আমাদের বিশ্ব একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আর এই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে লড়াইয়ে প্রায় প্রতিটি দেশই ঐক্যবদ্ধ। এরই সাথে সাথে শুরু হয়েছে একটি নতুন ট্রেন্ডও, অফিসে নয় বরং বাসায় বসেই কাজ করা কিংবা “ওয়ার্ক […]

এন্ডপয়েন্টের সুরক্ষা নিশ্চিত করাই সাইবার সিকিউরিটির ভবিষ্যৎ

সাইবার সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে ডেটা ফাঁস বিষয়ে সর্বাধিক পঠিত এবং ব্যবহৃত রিপোর্ট হচ্ছে Verizon’s DBIR। বার্ষিক সাইবার অপরাধের পরিসংখ্যানের বহুল ব্যবহৃত এবং বিশ্বস্ত রিপোর্ট এটি। Verizon এবছর তাদের ১৬ টি শিল্পপ্রতিষ্ঠানকে অন্তর্ভুক্ত করার জন্য তাদের প্রতিবেদন ক্ষেত্র বৃদ্ধি করেছে। তারমধ্যে এসিয়া-প্যাসিফিক (APAC), ইউরোপ, মধ্যপ্রাচ্য, আফ্রিকা (EMEA), ল্যাটিন আমেরিকা এবং ক্যারিবিয় (EMEA) এবং উত্তর আমেরিকা, কানাডা ও বারমুডা অঞ্চলে সর্বাধিক ডেটা ফাঁস পরিলক্ষিত হয়। এই বছরে মোট ১৫৭,৫২৫ টি ঘটনার বিশ্লেষণে রিপোর্ট তৈরি করা হয়েছে যার মধ্যে ৩২,০০২ টি ঘটনা Verizon এর স্ট্যান্ডার্ড মান এবং ৩৯৫০ টি নিশ্চিত ডেটা ফাঁস চিহ্নিত করা হয়েছে।

What can be the major security threats in 2020?

The year 2019 saw many types of cyber-attacks starting from Ransomware Attack, Supply Chain Attacks to American Medical Collection Agency Breach. These attacks have proved that hackers are becoming smarter day-by-day, which makes cyber security a serious issue for both individuals and organizations.

In 2020, we predict, several types of similar attacks apart from many new techniques of intrusion. Here, we have mentioned about 5 types of security threats which is expected to show up in the year 2020.



প্রাতিষ্ঠানিক সাইবার নিরাপত্তা

বড় বড় প্রতিষ্ঠানের কম্পিউটার ও ডাটার নিরাপত্তা নিশ্চিত করতে সার্ভার সিকিউরিটি এবং দক্ষ লোকবল তো থাকেই, কিন্তু ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানে ব্যবসা বা কাজের ক্ষেত্র ছোট কিংবা বড় যেমনই হোক না কেন ডাটার নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন সর্বত্রই। এক্ষেত্রে একটু সচেতন ও কৌশলী হলেই ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানের সাইবার নিরাপত্তা খাতের ব্যয় অনেকাংশেই কমানো সম্ভব।